সোশ্যাল এসিস্ট্যান্স এন্ড রিহ্যাবিলিটেশন ফর দি ফিজিক্যালী ভালনারেবল (এসএআরপিভি) এর উদ্যোগে এবং সেন্টার ফর ডিজেবিলিটি এন্ড ডেভেলপমেন্ট (সিডিডি) এর সহযোগিতায় বিগত ২৪ জুন ২০২১ ইং তারিখে শিশু সুরক্ষা, নারী নির্যাতন প্রতিরোধে আইনী সহায়তা প্রাপ্তির লক্ষ্যে আইনী সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে চকরিয়া থানার হলরুমে একটি ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

এসএআরপিভি’র আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ জনাব জনাব শাকের মোহাম্মদ জুবায়ের। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চকরিয়া থানার ওসি ( তদন্ত) জনাব আশরাফ হোসেন, অপারেশন জনাব অফিসার মুজাম্মেল হোসেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিএইচআরপিবিডি প্রকল্প কর্মকর্তা ইয়াসমিন সুলতানা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় প্রতিবন্ধী সদস্য হাফেজ মোহাম্মদ সোহেল, এপেক্স বডির সদস্য রেজাউল করিম ও ডা. আব্দুল মালেক।

প্রধান অতিথি অফিসার ইনচার্জ জনাব শাকের মোহাম্মদ জুবায়ের বলেছেন “প্রতিবন্ধী ব্যক্তিদের আন্তরিকভাবে সহযোগিতা করা প্রত্যেক পুলিশ সদস্যের দায়ীত্ব”। এ লক্ষ্যে বয়স্ক, শিশু, নারী ও প্রতিবন্ধী ব্যাক্তিবর্গদের বিশেষভাবে সেবা দেওয়ার লক্ষ্যে চকরিয়া থানায় একজন নারী অফিসার জনাব শিখা রাণি বড়ুয়াক দায়িত্ব প্রদান করেন এবং যেখানেই প্রতিবন্ধী ব্যক্তিরা আইনী সেবা প্রাপ্তিতে বাধাগ্রস্ত হবে সেখানেই প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে যোগাযোগ ও ফলোআপের মাধ্যমে ন্যায় বিচার প্রাপ্তি নিশ্চিত করার জন্য প্রত্যেক পুলিশ সদস্যদের বিশেষভাবে আহবান করেন।

পরিশেষে তিনি এসএআরপিভি’র পিএইচআরপিবিডি প্রকল্পের উদ্যোগে এ ধরনের আয়োজন করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং জনাব কাজী মাকসদুল আলমকে দীর্ঘ দুই দশক ধরে প্রতিবন্ধী ব্যাক্তিদের সেবায় নিয়োজিত থাকার জন্য বিশেষভাবে প্রশংসিত করেন।